মেয়েদের ঘরে বসে আয় করার উপায়। ঘরে বসে অনলাইন থেকে ইনকাম।

আসসালামু আলাইকুম। আজকে আপনাদের সাথে শেয়ার করব মেয়েদের ঘরে বসে আয় করার উপায়। ঘরে বসে অনলাইন থেকে ইনকাম। এখানে অনেক গুলো উপায় শেয়ার করব এর মধ্যে আপনি যেকোন উপায় ‍সিলেক্ট করতে পারেন।

মেয়েদের ঘরে বসে আয় করার উপায়। ঘরে বসে অনলাইন থেকে ইনকাম।

দুঃখজনক হলেও সত্য যে বেশিরভাগ মেয়ে তারা অনলাইনে মার্কেটিং এর কাজ করে নিজেদের চেহারা দেখিয়ে। একজন মুসলিম মেয়ে হিসেবে এটা কখনোই করা উচিত নয়। আমি আপনাদের এ সকল পদ্ধতি বলবোনা আমি আপনাদের বলবো আপনারা কিভাবে রিয়েল ভাবে কাজ করে ইনকাম করতে পারবেন।

মেয়েদের ঘরে বসে আয় করার উপায়

বর্তমান যুগ হচ্ছে টেকনোলজির যুগ।  তাই যদি কথা আসে ঘরে বসে ইনকাম করার কথা তাহলে সবার আগেই আসে অনলাইন থেকে ইনকাম করার উপায়।

ফ্রিল্যান্সিং: অনলাইন থেকে ফ্রিল্যান্সিং করে অনেক ভাবে ইনকাম করা যায়। আপনি যেই কাজটা ভালো পারেন সেই কাজটা অনলাইন এ সেল করতে পারেন। আপনি চাইলে মার্কেটপ্লেস এ জয়েন করতে পারেন। সেখানে সহজে আপনার সার্ভিস  সেল করতে পারবেন।

কিছু জনপ্রিয় ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম হলো:

Upwork: https://www.upwork.com/

Fiverr: https://www.fiverr.com/

Freelancer: https://www.freelancer.com/ 

অনলাইন ব্যবসা: অনলাইন এ ব্যাবসা করে ইনকাম করা এখন নিয়মিত ঘটনা। বর্তমান এ অনলাইন ভিওিক লাখ লাখ ব্যাবসা রয়েছে। আপনি চাইলে আপনার তৈরি করা,, হস্তশিল্প, বেকিং, ফ্যাশন, ইলেকট্রনিক্স, বা অন্য যেকোনো জিনিসপত্র অনলাইনে বিক্রি করতে পারেন। আপনি প্রথম এ ফ্রি তে স্যোসাল মিডিয়া তে ব্যাবসা শুরু করতে পারেন। পরবর্তী আপনার সেল ভালো হলে আপনার ব্যাবসার প্রসার ঘটাতে পারেন।

অনলাইন টিউটোরিয়াল: আপনি যদি কোন বিষয়ে দক্ষ হন, তাহলে আপনি অনলাইনে টিউটোরিয়াল দিয়ে আয় করতে পারেন। বর্তমান সময়ে অনেক উদ্দেক্তো রয়েছে আছে যারা অনলাইন এ তাদের কোর্স শেয়ার করে এবং তা বিক্রি করে ইনকাম করে। আপনি যদি ভালো একটা কোর্স তৈরি করতে পারেন তাহলে সেটা সেল করে লক্ষ টাকা পযন্ত ইনকাম করতে পারেন।

ব্লগিং করে ইনকাম: ব্লগিং করে ইনকাম করা ও অনেক জনপ্রিয় একটা মাধ্যম। আপনি খুব সহজে আপনার হাতে থাকা মোবাইল দিয়ে ব্লগিং শুরু করতে পারবেন। আপনি চাইলে শুধুমাএ এক হাজার টাকার মতো খরচ করে ব্লগার দিয়ে একটা ভালো ওয়েবসাইট তৈরি করতে পারবেন। তারপর সেখানে নিয়মিত কন্টেন্ট আপলোড করলে আপনি এই ওয়েবসাইট দিয়ে ইনকাম করতে পারবেন।

অনলাইন সার্ভে: সার্ভে করে ও অনেক ভালো ইনকাম করা যায়। তবে বাংলাদেশ থেকে ভালো সার্ভে করা যায় না। তাই আমাদের দেশ থেকে সার্ভে করে ইনকাম করতে চাইলে আগে আমাদের আইপি কিনে এসব কাজ করা যায়।

ডেটা এন্ট্রি: ডেটা এন্ট্রি অনেক সহজ একটা কাজ। একজন নতুন মানুস যে অনলাইন এ তেমন অভিজ্ঞ না সেও চাইলে কয়েক ঘন্টায় এই কাজ শিখতে পারবেন। বিভিন্ন মার্কেটপ্লেস থেকে এই কাজ পাওয়া যায়।

ওয়েব ডেভেলপমেন্ট বা এপ্লিকেশন ডেভেলপমেন্ট: মেয়েদের যারা কোডিং এ দক্ষ তারা ওয়েব সাইট ডেভেলপমেন্ট বা মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট এর মাধ্যমে আয় করতে পারেন। তবে এটা অনেক কঠিন একটা কাজ এটা শিখতে প্রচুর সময় লাগে। আপনি যদি লেগে থাকতে পারেন এই কাজ শিখলে ভালো ইনকাম করতে পারবেন।

ওয়েবসাইট এ কাজ করে ইনকাম: যারা একদম প্রথম থেকে ছোট ছোট কাজ করে ইনকাম করতে চান। তারা বিভিন্ন ওয়েবসাইট এ কাজ করে অনলাইন থেকে ইনকাম শুরু করতে পারেন। এখানে আপনি সহজে ইনকাম করতে পারবেন। তবে আপনি খুব বেশি টাকা ইনকাম করতে পারবেন না। আপনি কাজ করার আগে যে ওয়েবসাইট এ কাজ করবেন ওটা রিয়াল কিনা দেখে নিবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং: বর্তমান সময়ে এটা অনেক বড় একটা ইনকাম মেথড হয়ে দাড়িয়েছে। রিসেলিং কে আমি এর আওতায় ধরছি। কারো যদি যথেষ্ট সময় থাকে তাহলে শুধুমাএ ফেসবুক এর মাধ্যমে এই কাজ করে ভালো ইনকাম করতে পারবেন। অ্যাফিলিয়েট মার্কেটিং আর রিসেলিং এর জন্য অনেক ভালো ভালো সাইট রয়ছে যেখানে আপনারা ফ্রি তে জয়েন করতে পারবেন। এখানে জয়েন করার জন্য কোন ওয়েবসাইট এর ও প্রয়োজন হয় না।

Leave a Comment