ইসরাইল ফিলিস্তিন যুদ্ধের বর্তমান অবস্থা ২০২৪। ফিলিস্তিনের যুদ্ধের খবর।

আসসালামু আলাইকুম।  ইসরাইল ফিলিস্তিন যুদ্ধের বর্তমান অবস্থা ২০২৪। ফিলিস্তিনের যুদ্ধের খবর।

ইসরাইল ফিলিস্তিন যুদ্ধের বর্তমান অবস্থা ২০২৪। ফিলিস্তিনের যুদ্ধের খবর।

ইসরাইল ফিলিস্তিন যুদ্ধের বর্তমান অবস্থা

দির্ঘদিন ধরে চলছে ইসরাইল ফিলিস্থিন এর যুদ্ধ। ইতিমধ্যে ৩২ হাজার এর অধিক ফিলিস্থিনি মারা গেছে। যার মধ্যে বেশিরভাগ ই হলে শিশু ও নারী। মুসলামদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হচ্ছে ঈদ। এই দিন এও নিরীহ ফিলিস্থিন এর উপর হামলা বন্ধ রাখেনি দখলদাররা। অনেক নিরীহ মানুষ কে ঈদ এর দিন ও হত্যা করেছে তারা। তাদের বাঁধা উপেক্ষা করে হাজার হাজার মুসলিম ঈদ এর নামাজ পড়তে একত্রিত হয় আল আকসা ময়দানে। সেখানে ও হামলা চালায় ইসরাইল বাহিনী।

ইযরায়েলি হামলায় ইসমাইল হানিয়ার ছেলে ও নাতি নিহত | 

ইসমাইল হানিয়া হচ্ছেন ফিলিস্থিন এর স্বাধীনতা কামী সংগঠন হামাস এর অন্যতম সদস্য। ঈদ এর দিন তার ছেলে ও নাতি কে হত্যা করেছে বর্বর ইসরাইল বাহিনী। তার পরিবার এর উপর হামলা চালায় তারা। তারা যখন গাড়িতে করে অন্য আত্মীয় এর বাসায় যাচ্ছিল তখন তাদের উপর হামলা চালায়। এতে তার পরিবার এর মোট তিন জন সদস্য নিহত হন। 

ইসমাইল হানিয়া বলেন তার পরিবার এর মানুষ হত্যা করা হলেও এতে যুদ্ধর উপর প্রভাব পরবে না। ফিলিস্থিন এর অনেক পরিবার এর মানুষ এই যুদ্ধে শহিদ হয়েছে। ইসমাইল হানিয়া এর পরিবার তার মধ্যে একটা হলো। তার পরিবার এর মানুষ তার ছেলে মারা যাওয়ায় তার বিন্ধুমাএ সংকোচ নেই। 

তিনি আরো বলেন যে যুদ্ধ বিরতি নিয়ে যে আলোচনা হচ্ছিল তা ভন্ডল করতেই মূলত এই হমলা। ইসরাইল চায় না যুদ্ধ বিরতি নিয়ে আলোচনা ইউক। তারা তাদের কর্মকান্ড চালিয়ে যেতে চায়। তাদের কে যতদূর সম্ভব প্রতিহত করব স্বাধীনতা কামী সংগঠন হামাস।

 ইসরাইল ফিলিস্তিন যুদ্ধের বর্তমান অবস্থা।

 এখন পযন্ত যতদূর জানা গেছে মিএদের চাপে ফিলিস্তিন এর ত্রান পৌছানোর রাস্তা খুলে দিয়েছে ইসরাইল। বিশেষ করে ত্রানবহী গাড়িতে হামলা চালিয়ে সেচ্ছা সেবক এর কিছু ‍সদস্য কে হত্যা করার পর পশ্চিমাদের সমালোচনার মুখে পরে ইসরাইল। তাই তাদের ভিন্ন কৌশল। ত্রান এর জন্য গেট খুলে দেওয়া হলেও খুব বেশি ত্রান ফিলিস্থিন এ পৌছায় নাই। কারন এর আগে অনেক বার ফিলিস্থিন এ যারা ত্রান দিতে গেছে তারাও হামলার শিকার হয়েছে।

 ইসরাইল এর মানুষ এর মধ্যে আতঙ্ক।

কিছুদিন আগে সিরিয়ায় অবস্থিত ইরান এর দূতবাসে হামলা চালায় ইসরাইল। সেখানে ইসরাইল এর কিছু শীর্ষ নেতা নিহত হন। ইরান এর কঠিন প্রতিশোধ নেওয়ার হুমকি দেন। যার ফলে ইসরাইল খুব সতর্ক অবস্থান এ আছেন। তাদের অনেক দূতাবাস থেকে লোক  সরিয়ে নিয়েছে তারা। ইসরাইল এর মানুষ ও আতঙ্ক এর মধ্যে আছে। তারা অতিরিক্ত বাজার ও ব্যাংক থেকে অতিরিক্ত টাকা তোলে রাখছে। আমেরিকা ইসরাইল কে সতর্ক করেছে যেকোন মূহুর্তে ইরান হামলা করতে পারে। তাদের সবোর্চ সতর্ক অবস্থান এ থাকতে বলা হয়েছে। আমেরিকা তাদের সব সহায়তা করার কথা ও বলা হয়েছে। আমেরিকার প্রধানমন্ত্রী বলেন তেলআবিব ও আমেরিকার সম্পর্ক সবসময় থাকবে।

এই ছিল আজকের মতো ফিলিস্তিনের যুদ্ধের খবর। পরবর্তী আপডেট পেতে আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ।

1 thought on “ইসরাইল ফিলিস্তিন যুদ্ধের বর্তমান অবস্থা ২০২৪। ফিলিস্তিনের যুদ্ধের খবর।”

Leave a Comment