পুরনো ফেসবুক আইডি কিভাবে ফিরে পাবো। ফেসবুক আইডি সমস্যার সমাধান।

আসসালামু আলাইকুম। আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করব কিভাবে পুরনো ফেসবুক আইডি কিভাবে ফিরে পাবো। ফেসবুক আইডি সমস্যার সমাধান। আপনারা যারা ফেসবুক ব্যাবহার করেন তারা অভষ্যই এই পোষ্ট টা পড়বেন। তাহলে আপনারা ফেসবুক এর বেস কিছু সমস্যার সমাধান করতে পারবেন।

পুরনো ফেসবুক আইডি কিভাবে ফিরে পাবো

ফেসবুক বর্তমান সময়ের সবচেয়ে পপুলার নাম্বার ওয়ান সোস্যাল মিডিয়া। পৃথিবীর প্রায় সকল দেশের সকল ধরনের মানুষ ফেসবুক ব্যাবহার করে। মানুষ এর অনেক তথ্য শেয়ার করা ও নিজের জীবন এর একটা অংশ হচ্ছে ফেসবুক। ফেসবুক অনেক এর একটা আবেগ এর যায়গা।

ফেসবুক আইডি খোলার সময় আমাদের যা খেয়াল রাখা দরকার।

আমরা অনেক সময় ফেসবুক আইডি খুলতে গিয়ে অনেক ভুল করি। আমাদের এই ভুল গুলোর কারনে আমরা আমাদের ফেসবুক আইডি হারাই। আমাদের কিছু কাজ ফেসবুক খোলার আগে খেয়াল রাখতে হবে। আমরা অনেক এ একাধিক একাউন্ট তৈরি করি। এখানে আমাদের মনে রাখতে হবে যে সবগুলো কিন্তু আমাদের রিয়াল বা সিরিয়াস একাউন্ট থাকে না। কিছু একাউন্ট এমন হয় যে এগুলো যদি ডিলিট হয়ে যায় তাতে আমাদের কিছু যায় আসে না।

আমাদের যে একাউন্ট টা রিয়াল হবে অর্থাৎ যে একাউন্ট টা আমরা হারাতে চাই না। আমাদের সে একাউন্ট টা খোলার সময় কিছু জিনিস লক্ষ রাখতে হবে। আমরা সাধারনত জিমেইল কিংবা মোবাইল নাম্বার দিয়ে একাউন্ট তৈরি করি। আমরা রিয়াল একাউন্ট টা তৈরি করার সময় এমন মোবাইল নাম্বার ব্যাবহার করব যেটা আমাদের নিজের। কোন কারনে আমাদের সিম নষ্ট হয়ে গেলেও যাতে আমরা ব্যাক করে নিতে পারি। আমাদের জিমেইল দিয়ে একাউন্ট খোলার সময় ও এই কাজটা লক্ষ রাখতে হবে।

আপনি যদি অলরেডি এমন কোন নাম্বার বা সিম ব্যাবহার করে একাউন্ট করে থাকেন যার এক্সেস আপনার কাছে নেই। তাহলে আপনি সম্ভব হলে যত দ্রুত সম্ভব এটা চেন্জ করে নিবেন। তাহলে পরবর্তী তে আপনার আইডি তে কোন সমস্যা হলে কিংবা পাসওয়ার্ড ভুলে গেলে সহজে রিকভার করে নিতে পারবেন। আমরা যদি ফোন নাম্বার এ কোড না পাই তাহলে আমরা কল এর অপশন সিলেক্ট করতে পারি।

তারপর আমাদের কল আসবে সেখানে কোড বলে দিবে। যদি কল না আসে আমাদের আরো একটা অপশন আছে। আমাদের এটা সবচেয়ে ভালো কাজে আসে। আমরা চাইলে আমাদের রিকভার কোড টা ওয়াটসআপ এ নিতে পারি। আমাদের যে নাম্বার এ ফেসবুক একাউন্ট সে নাম্বার এ ওয়াটসআপ একাউন্ট থাকলে সেটা সচল থাকলে। আমরা যদি ওয়াটসআপ এ কোড নেই তাহলে আমরা কোড পেয়ে যাব। এই কোড ব্যাবহার করে আমাদরে ফেসবুক আইডি রিকভার করে নিতে পারব।

Facebook: https://www.facebook.com/

পুরনো ফেসবুক আইডি কিভাবে ফিরে পাবো

আমাদের মধ্যে অনেক এ আছে অনেক দিন আগের আইডি ব্যাক নিতে চান। অনেক এ তার আইডি এর নাম ভুলে যায়। অনেক এ আবার মোবাইল নাম্বার বা জিমেইল কোনটা দিয়েছে এটা ভুলে যায়। আমরা তারপর ও বেস কিছু উপায় এ আমাদের আইডি ফিরে পেতে পারি। প্রথমত আমাদের ফেসবুক এ গিয়ে ফরগেট পাসওয়ার্ড অপশন এ ক্লিক করতে হবে।

তারপর আমরা আমাদের আইডি এর নাম বা জিমেইল দিয়ে অথবা আমাদের মোবাইল নাম্বার দিয়ে সার্চ করব। আমরা যদি মোবাইল নাম্বার বা জিমেইল দিয়ে সার্চ করি তাহলে আমরা আমাদের আইডি সরাসরি পেয়ে যাব। আর যদি নাম দিয়ে সার্চ করি তাহলে অনেক সময় আইডি পাওয়া যায় না। তখন আমাদের নট ইন লিস্ট এ দিয়ে আমাদের আইডি তে এড থাক একজন বন্ধুর নাম দিতে হয়। তাহলে আমরা আইডি খুজে পাব।

পুরনো ফেসবুক আইডি কিভাবে ফিরে পাবো

আইডি খুজেঁ পাওয়ার পর আমাদের যদি পাসওয়ার্ড মনে থাকে তাহলে আমরা সরাসরি পাসওয়ার্ড এর মাধ্যেমে লগ ইন করতে পারব। আর যদি পাসওয়ার্ড মনে না থাকে তাহলে আমরা আমাদের জিমেইল কিংবা মোবাইল নাম্বার এ রিকভার কোড এর মাধ্যেমে আমরা আইডি ব্যাক আনতে পারব।আমাদের যদি মোবাইল কিংবা জিমেইল কোনটাই না থাকে তাহলে আমাদের আইডি ব্যাক আনা প্রায় অসম্ভব। আমাদের পাসওয়ার্ড জানা থাকতে হবে। অথবা আমাদের মোবাইর নাম্বার বা জিমেইল আমাদের থাকতে হবে।

আমাদের যদি এমন হয় যে আমরা আইডি পাইছি। আমাদের পাসওয়ার্ড মনে আছে। কিন্তু আমাদের মোবাইল নাম্বার নাই কিন্তু অথেনটিকেশন চালু করা। তাহলে আমাদরে আইডি এর নাম ও জন্ম তারিখ এর আসে আমাদের পাসপোর্ট কিংবা আইডি কার্ড এর নাম ও জন্ম তারিখ এর মিল থাকলে আমরা আমাদের আইডি ব্যাক আনতে পারব। কিন্তু নাম যদি থাকে কাল্পনিক তাহলে আমরা ব্যাক আনতে পারব।না।

ফেসবুক আইডি খুজে পাচ্ছি না । কোড আসে না কি করব।

আমাদের অনেক সময় এই সমস্যার সম্মুখীন হতে হয়। আমরা আমাদের নাম্বার বা জিমেইল ঠিক ভাবে দেওয়ার পর ও আমাদের আইডি খুঁজে পাই না। আমরা যখন আমাদের ফেসবুক আইডি রিকুভার করতে যাই তখন আমাদের জিমেইল কিংবা ফোন নাম্বার দিয়ে আইডি সার্চ করতে হয়। আমাদের আইডি টা পাওয়ার পর আমাদের ফোন নাম্বার বা জিমেইল এ কোড যায়। তারপর আমরা কোড দিয়ে সাবমিট করার পর নতুন পাসওয়ার্ড সেট করলে আমাদের একাউন্ট রিকুভার হয়ে যায়। আমাদের অনেক সময় কোড আসে না। আবার অনেক সময আইডি খুঁজে পাই না।

আমরা এই সমস্যা টা কিভাবে সমাধান করব। প্রথম মনে করেন আপনি নাম্বার দেওয়ার পর আইডি খুজেঁ পাচ্ছেন না। তাহলে আপনি কিছু পদক্ষেপ নিতে পারেন। প্রথমত আপনি যদি ফেসবুক লাইট দিয়ে রিকুভার করতে চেষ্টা করে থাকেন। তাহলে আপনি ফেসবুক এর অরজিনাল অ্যাপ দিয়ে চেষ্টা করবেন। এরপর ও না হলে আপনি ফেসবুক এর ওয়েবসাইট থেকে চেষ্টা করবেন। যেকোনো এক যায়গায় সার্চ করার পর আশা করা যায় আপনি আপনার আইডি পেয়ে যাবেন। তারপর ও যদি না পান তাহলে মনে করবেন ফেসবুক এর কিছু সমস্যা ‍আছে। আপনি কিছু দিন পর আবার চেষ্টা করবেন। অথবা আপনি অন্য কোন মোবাইল বা পিসি দিয়ে চেষ্টা করবেন। এভাবে আপনি আপনার পুরাতন ফেসবুক আইডি খুজেঁ পাবেন।

এরপর আমাদের যে কোড আসে না এটার সমাধান কিভাবে করব। সাধারনত আমি লক্ষ করছি জিমেইল এ এই সমস্যা টা খুব একটা হয় না। সাধারনত আমরা মোবাইল নাম্বার দিয়ে আইডি রিকুভার করার সময় অনেক সময় এই কোড টা পাই না। আমরা এখানে কার্যকর একটা পদক্ষেপ নিতে পারি। আমরা চাইলে আমাদের কোড টা জিমেইল এ বা মোবাইল এ কল এর মাধ্যোমে নিতে পারি। তাহলে আমরা সহজে কোড টা পেয়ে যাব। তারপর ও আমাদের যদি কোড না আসে আমরা আমদের যে নাম্বার এ একাউন্ট করা আমাদের সে নাম্বার এ ওয়াটসআপ অপেন রেখে আমরা চাইলে আমাদের কোড টা ওয়াটসআপ এ নিতে পারি। তাহলে আমরা সহজে কোড এর মাধ্যেমে আমাদের আইডি রিকভার করতে পারব।

আশা করি আপনারা বুঝতে পারছেন যে আমরা কিভাকেে পুরনো ফেসবুক আইডি কিভাবে ফিরে পাবো। আমরা এই প্রসেস গুলো এপ্লাই করে পুরনো ফেসবুক আইডি কিভাবে ফিরে পাবো। যদি কোন কিছু বুঝতে সমস্যা হয় আমাদের কমেন্ট এ জানাবেন। ধন্যবাদ

Read More: মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি

কিওয়ার্ড: পুরনো ফেসবুক আইডি কিভাবে ফিরে পাবো, পুরাতন ফেসবুক আইডি, ফেসবুক আইডি খুজে পাচ্ছি না, আমার ফেসবুক আইডি লগইন হচ্ছে না কেন, পুরনো ফেসবুক আইডি কিভাবে ফিরে পাবো, ফেসবুক আইডি সমস্যার সমাধান, পুরাতন ফেসবুক আইডি কিভাবে খুলবো, পুরাতন ফেসবুক ডাউনলোড, পুরনো ফেসবুক আইডি কিভাবে ফিরে পাবো, ফেসবুক আইডি রিকুভার, কিভাবে পুরনো ফেসবুক আইডি কিভাবে ফিরে পাবো, ফেসবুক নাম্বার হারিয়ে গেছে, ফেসবুক আইডি খুজেঁ পাই না, ফেসবুক এর কোড আসে না, কিভাবে পুরনো ফেসবুক আইডি কিভাবে ফিরে পাবো, কিভাবে পুরনো ফেসবুক আইডি কিভাবে ফিরে পাবো,

Leave a Comment