দ্রুত চাকরি পাওয়ার উপায়। বাংলাদেশ এ সহজে কাজ পাওয়ার উপায়।

আসসালামু আলাইকুম। দ্রুত চাকরি পাওয়ার উপায়। বাংলাদেশ এ সহজে কাজ পাওয়ার উপায়। আজকে আমরা আলোচনা করব  কিভাবে আপনারা বাংলাদেশ এ খুব সহজে জব খুজে পারেন। বাংলাদেশ একটি দক্ষিন এশিয়ার ঘনবসতি পূর্ন দেশ। আয়তন এর তুলনায় এদেশে জনসংখ্যা অনেক বেশি। বাংলাদেশ এ বর্তমান এ জব খুজে পাওয়া অনেক কঠিন। এদেশে কাজ পেতে হলে অনেক কষ্ট করতে হয়। অনেক সময় সামান্য বেতন এর চারকির জন্য অনেক টাকা খরচ করতে হয়। আপনারা কিভাবে নিজের কাজ নিজে খুঁজে বের করতে পারবেন তা নিয়ে আলোচনা করব। আপনি যদি এভাবে কাজে বেড় করে কাজ করতে চান সেক্ষেত্রে আপনি কোন টাকা ছাড়াই কাজ পানেব। তবে আপনাকে একটু সময় দিতে হবে।

দ্রুত চাকরি পাওয়ার উপায়

দ্রুত চাকরি পাওয়ার উপায়

আমাদের নিজে নিজে জব পাওয়ার জন্য অনেক গুলো দিক এ লক্ষ রাখতে হবে। অনেক গুলো ধাপ পার করতে হবে। নিচে তা আলোচনা করা হল।

আপনার দক্ষতা এবং অভিজ্ঞতাগুলিকে চিহ্নিত করুন:

আপনাকে প্রথম এ এটা ঠিক করতে হবে যে আপনি কি কাজ করবেন। এক্ষেত্রে নিজের আবেগ কে প্রধান্য দিলে হবে না।আপনার যোগ্যতা ও শিক্ষা এর সাথে মিল আছে এরকম কাজ সিলেক্ট করতে হবে। আপনি করতে পারবেন না বা আপনার যোগ্যতা নাই এমন কাজ করতে যাবেন না। এরকম কাজ এর জন্য আবেদন করবেন না।

আপনার রেজুমে এবং কভার লেটার আপডেট করুন।

আপনি কাজ পাবেন কিনা এটা অনেকটা নির্ভর করে আপনার সিভি এর উপর। আপনার য্যেগ্যতা অনুযায়ী ভালো একটা সিভি তৈরি করবেন। সিভি তে আপনার  শিক্ষাগত য্যেগ্যতা এড করবেন। সিভির মান যাতে ভালো হয় সেদিকে লক্ষ রাখতে হবে। আপনি যে কাজ করবেন তার সাথে মিল রেখে সিভি করতে পারলে সবচেয়ে ভালো হবে। কভার লেটার করার ক্ষেত্রে অভষ্যই যে কাজ করবেন তার সাথে মিল রেখে কভার লেটার লিখবেন। আপনি যখন আবেদন করবেন আপনার এই সিভি ও কভার লেটার দিয়ে আবেদন করতে হবে। অতিরিক্ত কাগজ হিসেবে আপনার যদি অন্য কোন যোগ্যতার কাগজ থাকে বা কাজ এর অভিজ্ঞতা থাকে সেটা এড করতে পারেন।

নিজে নিজে জব এর জন্য আবেদন করার উপায়?

আমাদের দেশের অনেক বাজে একটা নিয়ম হচ্ছে আবেদন ফি। দুঃখজনক হলেও সত্য কিছু সার্থ লোভী মানুষ জব দেওয়ার নামে ব্যাবসা করে। তারা 500-1000 টাকা আবেদন ফি নেয়। একজন মানুষ যখন বেকার থেকে কাজ খুঁজে তার জন্য এই টাকা টা ম্যানেজ করাও অনেক কঠিন। বর্তমান যুগ অনলাইন এর যুগ। আপনি চাইলে ঘরে বসে জব এর জন্য আবেদন করতে পারবেন। অনলাইন এ জব পাওয়ার অনেক ওয়েবসাইট আছে। আমি নিচে কিছু ওয়েবসাইট এ লিংক এড করে দিচ্ছি আপনি চাইলে এগুলো তে থেকে জব এ আবেদন করতে পারবেন। এখানে প্রতিদিন নতুন নতুন জব এর সার্কুলার দেওয়া হয়।

বাংলাদেশে চাকরির জন্য কিছু জনপ্রিয় জব সাইট:

বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন:https://www.bangladesh.gov.bd/site/view/job_category/

বিডি জবস ওয়েবসাইট: https://www.bdjobs.com/

linkedin: https://www.linkedin.com/

Teletalk: https://alljobs.teletalk.com.bd/

এই সবগুলো ওয়েবসাইট হচ্ছে বাংলাদেশ এ জব খুঁজার জন্য বিশস্ত ওয়েবসাইট। এখানে আপনি প্রতিদিন পাবলিস হওয়া সরকারি ও বেসরকারি জব এর সার্কুলার এর আপডেট পেয়ে যাবেন।

দ্রুত চাকরি পাওয়ার উপায়।

আপনি যদি অনেক দ্রুত চারকি পেতে চান তাহলে আপনার যোগ্যতার সাথে মিলে এমন কাজ গুলোতে এপ্লাই করতে থাকবেন। যেই কাজ গুলো আপনি করতে পারবেন সেগুলো তে এপ্লাই করবেন। যত বেশি কাজ এ এপ্লাই করবেন আপনার যব পাওয়ার সম্ভবনা তত বেশি হবে। আপনি কখনো টাকা দিয়ে জব নিতে যাবেন না। আপনি সবগুলো ওয়েসাইট গুরে দেখবেন নিয়মিত এবং আপনি কাজ করতে পারবেন এরকম কাজে এপ্লাই করবেন। এছাড়াও আপনি জব সার্কুলার লিখে সার্চ করলে অনলাইন এ অনেক ওয়েবসাইট পাবেন সেখানে নিয়মিত জব এর সার্কুলার শেয়ার করা হয়। আপনি চাইলে সেখানে থেকে ও জব এর জন্য আবেদন করতে পারেন।

কিওয়ার্ড: দ্রুত চাকরি পাওয়ার উপায়    প্রাইমারিতে চাকরি পাওয়ার উপায় দ্রুত চাকরি পাওয়ার উপায়  জব সার্কুলার বিডি  শূন্য থেকে চাকরির প্রস্তুতি  সরকারি চাকরির খবর সরকারি চাকরির প্রস্তুতি বই

  • দ্রুত চাকরি পাওয়ার উপায়
  • দ্রুত চাকরি পাওয়ার উপায়

1 thought on “দ্রুত চাকরি পাওয়ার উপায়। বাংলাদেশ এ সহজে কাজ পাওয়ার উপায়।”

Leave a Comment