বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি 2024. BGB Job Circular 2024.

আসসালামু আলাইকুম। বাংলাদেশে বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ১০২ তম ব্যাচে সিপাহী (জিডি) পদে পুরুষ ও মহিলা নিয়োগ দেওয়া হবে। সকল বাংলাদেশি পুরুষ ও নারী য্যেগ্যতা থাকলে আবেদন করতে পারবেন। সকলকে অনলাইন নির্দিষ্ট সময় এর মধ্যে আবেদন করতে হবে।

বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি 2024. BGB Job Circular 2024.

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি

সিপাহী (জিডি)
আবেদন শুরুর তারিখ:১৫ মার্চ ২০২৪ তারিখ থেকে
আবেদন শেষ তারিখ:২৪ মার্চ ২০২৪ তারিখ পযন্ত
আবেদন লিংক:https://joinbordergurd.bgb.gov.bd
বয়সসীমা:১৮ থেকে ২৩ বছর
শিক্ষাগত যোগ্যতা:কমপক্ষে এইচএসসি পাস

যারা আবেদন করতে পারবেন।

বয়সসীমা: আপনার বয়স ১৪ জুলাই ২০২৪ এর সময় ১৮ থেকে ২৩ এর মধ্যে হতে হবে। তাহলে আপনি আবেদন করতে পারবেন।

শিক্ষাগত য্যেগ্যতা: কমপক্ষে এইচএসসি বা সমমানের পরিক্ষায় পাস থাকতে হবে। এসএসসি তে রেজাল্ট ৩.০০ বা তার বেশি এবং এইচএসসি সে ২.৫০ বা তার বেশি থাকতে হবে।

বিবাহ স্ট্যাটাস: যেসকল পার্থী আবেদন করবে তাদের অভষ্যই অবিবাহিত হতে হবে। বিবাহিতরা আবেদন করতে পারবে না।

 উচ্চতা: পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ওজন ৪৯.৮৯৫ কেজি বা ১১০ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি থেকে এবং স্ফীত অবস্থায় ৩৪ ইঞ্চি হতে হবে।  মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭.১৭৩ কেজি বা ১০৪ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

বেতন স্কেল: জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ৯০০০ ২১৮০০/- টাকা। তৎসহ বাড়ি ভাড়া, বাসস্থান এবং বিধি মোতাবেক প্রাপ্য অন্যান্য সুবিধাদি।

আবেদন লিংক: https://joinbordergurd.bgb.gov.bd

যারা আবেদন করবেন তাদের বিভিন্ন পরিক্ষা করে য্যেগ্যদের জব এ নেওয়া হবে। মোট ৬ টি ধাপে আবেদন করতে হবে। সবগুলো ধাপ সুন্দর করে জব সার্কুলার ইমেইজে দেওয়া আছে। আপনারা ভালো করে পরে তারপর আবেদন করে এডমিট কার্ড ডাউনলোড করে রাখবেন।আরো বিস্তারিত দেখুন জব সার্কুলার ইমেজে ।

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি

বর্ডার এ যারা কাজ করে তাদের অনেক দায়িত্ব ও রিস্ক নিয়ে কাজ করতে হয়। তারা দেশের সীমানার পাহারাদার হিসেবে কাজ করে। তাই যাদের এই কাজ করার আগ্রহ আছে তারা আবদেন করবেন। যারা এই কাজ করতে পারবেন না তারা আবদেন করবেন না।

Leave a Comment