ফেসবুক থেকে ইনকাম করার উপায়। কিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায়।

আসসালামু আলাইকুম। ফেসবুক থেকে ইনকাম করার উপায়। ফেসবুক থেকে ইনকাম করার উপায়। বর্তমান সময়ের সবচেয়ে পপুলার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হচ্ছে ফেসবুক। বিশ্বের প্রায় সব দেশের মানুষ  ফেসবুক ব্যবহার করে। ফেসবুক যেহেতু পৃথিবীর সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম । তাই এই প্লাটফর্মকে গিয়ে ইনকাম করার অনেক পথ উন্মোচিত হয়েছে। আপনি চাইলে ফেসবুক থেকে অনেক ইনকাম মেথডের মাধ্যমে ইনকাম করতে পারবেন। ফেসবুক থেকে ইনকাম করার অনেকগুলো উপায় নেই আজকে আলোচনা করা হবে।

কিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায়। ফেসবুক থেকে ইনকাম করার উপায়।

ফেসবুক থেকে ইনকাম করার উপায়

ফেসবুক মনিটাইলাইজেশন এর মাধ্যমে ইনকাম।

ফেসবুক থেকে ইনকাম করার বিষয়টা মাথায় আসলে সবার প্রথমেই এই বিষয়টা অনেকের মাথায় চলে আসে। আপনি যদি একটা ফেসবুক পেজ তৈরি করেন এবং সেখানে নিয়মিত ভিডিও আপলোড করেন। ফেসবুকের মনিটরাইজেশন এর যেই নিয়ম গুলো রয়েছে সেগুলো ফিলাপ করার পর আপনি মনিটাইজেশন এপ্লাই করতে পারবেন। আপনি মনিটাইলাইজেশন পেয়ে গেলে সেখানে আপনার ভিডিওতে এড দেখানোর মাধ্যমে আপনাকে রিভিউ শেয়ার করা হবে। youtube চ্যানেল মনিটরাজেশনের মতে ফেসবুকে ইনকাম করা যায়। তবে ফেসবুকে মনিটরাইজেশন থেকে ইউটিউবের তুলনা ইনকাম কম হয়।

ফেসবুকে ব্যবসা করে ইনকাম।

বর্তমান সময়ে পৃথিবীর যতগুলো বড় বড় কোম্পানি রয়েছে তাদের প্রত্যেকেরই নিজস্ব ফেসবুক পেজ রয়েছে । ভবিষ্যতে মনে হয় এমন কোন কোম্পানি থাকবে না যাদের ফেসবুকে ব্যবসার পেজ না থাকবে। আপনি চাইলে ফেসবুক ব্যবহার করে আপনার অফলাইন ব্যবসা কে অনলাইন করে নিতে পারবেন। সে ক্ষেত্রে আপনি পুরো দেশে আপনার প্রোডাক্ট কিংবা সার্ভিস ছড়িয়ে দিতে পারবেন। এতে আপনার ব্যবসার বা কোম্পানির নাম প্রচার হওয়ার সাথে সাথে আপনার সেলস বৃদ্ধি পাবে।

আপনার ব্যবসাকে আরও এডভান্স পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য রয়েছে ফেসবুক প্রমোশন। আপনি চাইলে সামান্য টাকা খরচ করে আপনার ব্যবসাটাকে কোটি কোটি মানুষের কাছে ছড়িয়ে দিতে পারেন। ফেসবুকে বুস্ট করার মাধ্যমে আপনি চাইলে আপনার ফোনের সেলস কয়েকগুণ বৃদ্ধি করতে পারেন। যদি সঠিকভাবে আপনি ফেসবুকে আপনার পণ্যগুলো বুস্ট করতে পারি সেক্ষেত্রে আপনি যেই টাকা খরচ করবেন তার তুলনায় অনেক বেশি প্রফিট পেয়ে যাবেন।

ফেসবুকের কাজ শিখে মার্কেটপ্লেস থেকে ইনকাম।

ফেসবুকে ব্যবসার প্রচার সম্পর্কে তো জানলেন। যেহেতু ফেসবুকে দিন দিন ব্যবসার প্রসার বৃদ্ধি পাচ্ছে তাই নতুন নতুন এক্সপার্ট এর দরকার হচ্ছে। আপনি যদি ফেসবুকের সকল কাজ ভাল মত জানেন সে ক্ষেত্রে আপনি মার্কেটপ্লেস কিংবা বিভিন্ন কোম্পানিতে জয়েন করতে পারবেন। সেখানে আপনি কাজ করে ভালো একটা সেলারি পাবেন। ফাইবার আপ ওয়ার্কে আপনি ফেসবুকের শত শত এবং কাজের অফার দেখতে পাবেন। আপনি চাইলে ফেসবুকের কাজ করে দিও ইনকাম করতে পারেন।

ফেসবুক থেকে ইনকাম করার উপায়

ফেসবুক মার্কেটপ্লেস থেকে ইনকাম।

ফেসবুক মার্কেটপ্লেস হচ্ছে ফেসবুকের নতুন একটা সিস্টেম। ফেসবুক ব্যবহারকারীরা তাদের পণ্যগুলো ফ্রিতে মার্কেটপ্লেস এড করতে পারবেন। মার্কেটপ্লেসে অ্যাড করার মাধ্যমে ফেসবুকে আপনি ফ্রিতে আপনার পণ্যগুলো সেল করতে পারবেন। মার্কেটপ্লেস ব্যবহার করে শুধু নিজের প্রোডাক্ট ছাড়ো আপনি এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন। বর্তমান সময়ে প্রচুর এফিলিয়েট মার্কেট রয়েছে যারা ফেসবুক মার্কেটপ্লেস ব্যবহার করে পণ্য সেল করে ইনকাম করে।

এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম।

ফেসবুক ব্যবহার করে এফিলেট মার্কেটিং করে ইনকাম করতে চাইলে। আপনাকে প্রথমে একটা এপ্রিলের মার্কেট কোম্পানিতে একাউন্ট তৈরি করে সেখান থেকে প্রোডাক্ট নিতে হবে কিংবা প্রোডাক্ট এর লিংক নিতে হবে। তারপর এই প্রোডাক্টগুলো আপনি ফেসবুক মার্কেটে যোগ করবেন। এভাবে আপনি এখানে পণ্য যদি সেল করতে পারেন তাহলে আপনি কমিশন পাবেন।

ফেসবুক থেকে আরো অনেক মাধ্যেমে আপনি ইনকাম করতে পারবেন। যেমন আপনি চাইলে পেজ তৈরি করে তাতে ফলোয়ার বাড়িয়ে তা বিক্রি করে ইনকাম করতে পারেন। আপনি যদি একটা ফেসবুক পেজ বড় করতে পারেন তা ভালো দামে  বিক্রি করতে পারবেন। একই কাজ আপনি ফেসবুক গ্রুপ এ করতে পারবেন।

ফেসবুক গ্রুপ বড় করতে পারলে অনেক ভাবে ইনকাম করা যায়। ফেসবুক গ্রুপ ভাড়া দেওয়া যায়। যারা প্রমোট করতে চান তারা অনেক সময় বড় বড় ফেসবুক গ্রুপ ভাড়া নেয়। তাই আপনি যদি একটা ফেসবুক গ্রুপ বড় করতে পারেন। তাহলে আপনি অনেক ভাবে এই গ্রুপ থেকে ইনকাম করতে পারেন। আপনারা চাইলে নিজের মেধাকে কাজে লাগিয়ে আরো অনেক উপায় বের করতে পারেন। আশা করি আপনারা এই পোষ্ট পড়ে কিছুটা হলেও শিখতে পারছেন। ধন্যবাদ সবাইকে আল্লাহ হাফেজ।

TAGSকিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায়   ফেসবুক থেকে ইনকাম করার উপায়ফেসবুক পেজ থেকে ইনকাম করার উপায় ফেসবুকে কত ভিউ কত টাকা কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায় ফেসবুক থেকে ইনকাম করার উপায় ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়

  • িভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায়
  • কিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায়
  • কিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায়

Leave a Comment