আজকের আন্তর্জাতিক সংবাদ। বাংলা আন্তর্জাতিক সংবাদ।

আসসালামু আলাইকুম। আজকের আন্তর্জাতিক সংবাদ। বাংলা আন্তর্জাতিক সংবাদ। আন্তর্জাতিক সংবাদ এর আজকের পর্বে আপনাদের সবাইকে স্বাগতম। আমরা আজকের বিশ্বে ঘটে যাওয়া সংবাদ গুলো আপনাদের সাথে শেয়ার করব।

আজকের আন্তর্জাতিক সংবাদ। বাংলা আন্তর্জাতিক সংবাদ।

আজকের আন্তর্জাতিক সংবাদ

যুদ্ধ বিরতির পথে ফিলিস্থিন ইসরাইল।

কয়েকমাস ধরে আসছে ফিলিস্থিন ইসরায়েল যুদ্ধ। এর মধ্যে মারা গেছে হাজার হাজার মানুষ। কয়েক বার যুদ্ধ বিরতির কথা হলেও তা আর আলোর মুখ দেখে নি। তবে জাতিসংষ যুক্তরাষ্টের যুদ্ধ বিরতির প্রস্তাব এর পরই উভয় পক্ষ থেকে যুদ্ধ বিরতির প্রস্তাব এ রাজি হওয়ার কথা শোনা যাচ্ছে। যুদ্ধ বিরতির জন্য উভয় পক্ষ বন্দি মুক্তি দেওয়ার কথা রয়েছে। আশা করা যাচ্ছে রোজার মধ্যে ই যুদ্ধ বিরতি কার‌্যকর হবে।

আজকের আন্তর্জাতিক সংবাদ

সৌদির সাথে ইসরায়েল এর সম্পর্ক স্বাভাবিক?

যুদ্ধ বিরতির জন্য একাধিক বার সৌদি আরব সহ মধ্য প্রচ্যর অন্যান্য দেশ সফর করেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রি এন্টনি ব্লিংকেন। সর্বশেষ সফর এ যুদ্ধ বিরতি কার‌্যকর করার আলোচনার সময় তিনি সৌদির সাথে ইসরায়েল এর সম্পর্ক স্বাভাবিক করার আশা ব্যাক্ত করেন। আলোচনায় উপস্থিত ছিলেন সৌদির যুবরাজ মুহাম্মদ বিন সালমান সহ আরবের অন্যান্য নেতারা।

ভারতের ইতিহাস এ প্রথম বার ঘটল যে ঘটনা। 

নির্বাচনি তফসিল ঘোষনার পর আর একবার উওাল হল ভারত। ঘটল এক বিরল ঘটনা। প্রথম বার এর মতো ক্ষমতাশীন দলের কোন মন্ত্রী গ্রেফতার হলেন। ভারতে কেজরিওয়াল এর গ্রেফতার নিয়ে দেশের বিভিন্ন স্থান এ বিপোক্ষ হচ্ছে। নির্বাচন এর তফসিল ঘোষনার পর কোন জাতিয় নেতার গ্রেফতার ভারতের ইতিহাস এ বিরল।

আবারও ইউক্রেন এ রাশিয়ার হামলা। 

ইউক্রেন এর রাজধানি কিয়েভে ভয়ংকর হামলা চালাল রাশিয়া। একের পর এক মিসাইল ছুরে লন্ডবন্ড করে দিল সব। ধারনা করা হচ্ছে এটা এই সাপ্তাহের সবচেয়ে বড় হামলা। এই হামলায় আহত হয়েছে কমপক্ষে ১৮ জন এবংধ্বংস হয়েছে ৪০ টির ও বেশি স্থাপনা। তবে বেসামরিক এলাকায় হামলার কথা অশিকার করেছে রাশিয়া।

এদিকে বিভিন্ন দেশে রাশিয়া থেকে আটক করা সম্পদ ইউক্রেন কে সহয়তা করার সিদ্ধান্ত নিয়েছে ইউরোপিয় ইউনিয়ন। ধারনা করা হচ্ছে এই সম্পদ এর পরিমান ১৯০ বিলিয়ন ডলার এর ও বেশি। রাশিয়ার সাথে শুরু হওয়া যুদ্ধে শুরু থেকে ইউক্রেন কে সহায়তা দিয়ে আসছে পশ্চিমা অনেক মিত্ররা। এরই ধারাবাহিকতায় এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

এদিকে ব্যাপক ক্ষতিসাধন এ সক্ষম FAB-3000 বোমার উৎপাধন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে রাশিয়া। এই তথ্য নিশ্চিত করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী । কমপক্ষে ২২ গুন রেড়েছে উৎপাধন। তাই ইউক্রেন এর সাথে যুদ্ধে অস্ত্র এর কোন সংকট নেই বলে জানিয়েছে রাশিয়া।

সাগর থেকে ৫৩ জন অভিবাসন প্রত্যাশি কে উদ্ধার করল স্পেন।

ভয়ংকর সাগর পারি দিয়ে স্পেন এ যাচ্ছিল ৫৩ জন অভিবাসন প্রত্যাসি। তাদের মধ্রে ৫০ জন ছিল পুরুষ এবং ৩ জন ছিল নারী। এদের মধ্যে কয়েকজন অনেক অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে নেওয়া হয়। দিন দিন স্পেন এ অভিবাসন প্রত্যাসি আশঙ্কা জনক হারে বাড়ছে।

যুক্তরাষ্টে ঘটল চিকিৎসা বিজ্ঞান এর চমৎকার ঘটনা।

প্রথম বার এর মতো সফল ভাবে মানুস এর শরীরে শুকুর এর কিডনি প্রতিস্থাপন করা হল। প্রতিস্থাপন করার পরও রোগী সম্পর্ন সুস্থ আছে রোগী। প্রতিস্থাপন করার আগে শুকুর এর কিনডির জিনে পরিবর্তন করা হয়েছে। মানুষ এর জন্য ক্ষতিকর এমন সকল পদার্থ সরিয়ে ফেলা হয়েছে। এর আগে দুই বার এ কাজ করা হলেও রোগী মারা যায়। তবে এই প্রথম বার সফল ভাবে মানুষ এর শরীর এ শুকুর এর কিডনি প্রতিস্থাপন করা হলে।

Read More: মোবাইলে ইনকাম সাইট প্রতিদিন পেমেন্ট

Leave a Comment