আজকের আন্তর্জাতিক সংবাদ। বাংলা আন্তর্জাতিক সংবাদ। ফিলিস্তিন, সোমালিয়া জলদস্যুদের ও রাশিয়ার হামলার খবর।

আসসালামু আলাইকুম। আজকের আন্তর্জাতিক সংবাদ। বাংলা আন্তর্জাতিক সংবাদ। ফিলিস্তিন, সোমালিয়া জলদস্যুদের ও রাশিয়ার হামলার খবর। আজকের আন্তর্জাতিক সংবাদ এ আপনাদের সবাইকে স্বাগতম। আজকে ঘটে যাওয়া বিশ্বের সব ঘটনা আপনাদের সাথে শেয়ার করব।

আজকের আন্তর্জাতিক সংবাদ। বাংলা আন্তর্জাতিক সংবাদ। ফিলিস্তিন, সোমালিয়া জলদস্যুদের ও রাশিয়ার হামলার খবর।

আজকের আন্তর্জাতিক সংবাদ

আবারো থেকে গেল ফিলিস্থিন ইসরাইল এর যুদ্ধ বিরতি।  

ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে যুদ্ধবিরতি নিয়ে জাতিসংঘে একটি প্রস্তাব প্রণয়ন করে যুক্তরাষ্ট্র। কিন্তু এখানে বেটার দেয় দুই স্থায়ী সদস্য রাশিয়া ও চীন। তারা যুক্ত রাষ্ট্রের এই প্রস্তাব কে ভন্ডামি বলে দাবি করে। এর আগে একাধিক বার যুদ্ধ বিরতির প্রস্তাব তোলা হলে ও সেখানে বাধা দেয় যুক্তরাষ্ট্র। এবার তাদের তোলা প্রস্তাব এ ভেটো দিল চীন ও রাশিয়া।

চীন ও রাশিয়ার দাবি এটা যুক্তরাষ্ট্রের নতুন পরিকল্পনা ছাড়া কিছুই না। এর মাধ্যমে যুক্তরাষ্ট্র ইসরাইলের অবৈধ হামলা কে বৈধ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। যে কোন দেশের পরিস্থিতি স্বাভাবিক করার জন্য যুদ্ধ বিরোধী কার্যকর । যুক্তরাষ্ট্র এখানে যুদ্ধবিরতির সাথে অনেক সত্য জোরে দিয়েছে। এর ফলে পরবর্তীতে ইসরাইল আর  ভয়ংকরভাবে প্লিজ স্ত্রীর অসহায় মানুষের উপর হামলা চালাবে। যুক্তরাষ্ট্র দাবি করে যুক্তরাষ্ট্রে তোলা যে কোন প্রস্তাবে কোন বিবেচনা ছাড়াই ভেটো দেবে চীন ও রাশিয়া।

রাশিয়ায় ভয়ংকর হামলায় মৃত্যুর সংখ্যা শতাধিক ছাড়াল।

 রাশিয়ার মস্কোতে একটি কনসার্টে হামলা চালায় বন্দুকদারী সন্ত্রাসী গোষ্ঠী আইএস।  হামলায় মৃত্যুর সংখ্যা শতাধিক ছাড়িয়েছে এবং আহত হয়েছে বিপুল সংখ্যক মানুষ।  কনসার্ট শুরু হওয়ার পূর্বে  হামলা চালিয়ে  গুলি করার শুরু করে হামলাকারীরা।  চারিদিকে অবস্থান করা নিরস্ত্র মানুষের উপর তারা হামলা চালাতে থাকে এবং বোমা ফেলতে থাকে।  ধারণা করা হয় এখানে পাঁচজন হামলাকারী হামলা করে হামলায় স্বীকার করেছে আইএস।

এক যুগেরও বেশি সময় এত বড় হামলার শিকার হয়নি রাশিয়ার মানুষ। রাশিয়ার দাবি এই হামলার সাথে  ইউক্রেন জড়িত।  যুক্তরাষ্ট্র এই হামলায় শোক প্রকাশ করলেও তারা বলেছিল যে আগেই তারা রাশিয়াকে এই হামলার ব্যাপারে সতর্ক করেছিল । এর কিছুদিন আগে এরকম একটি হামলা হয় ইরানে যেখানে প্রচুর মানুষ মারা যায়। দিন দিন এরকম পশ্চিমা বিরোধী দেশগুলোর উপর হামলায় সন্দেহের তীর যাচ্ছে পশ্চিমাদের উপর।  প্রশ্ন যাচ্ছে কিভাবেই যুক্তরাষ্ট্র হামলা হওয়ার আগে খবর পায়।

ইউক্রেনে হামলার পরিমাণ বৃদ্ধি করল রাশিয়া।

আবারো বিপুল পরিমাণে ইউক্রেনের উপর হামলা চালিয়েছে রাশিয়া। দেশটির উপর একের পর এক মিসাইল ও বোমা নিক্ষে করে রাশিয়া। এর বেশিরভাগ বোমা আকাশ প্রতিরক্ষা ব্যাবহার করে ধ্বংস করা হয়েছে বলে দাবি করে ইউক্রেন এর আকাশ প্রতিরক্ষা বাহিনী।

ফিলিস্তিন এর রাফা ও হাসপাতালে হামলা অব্যহত রেখেছে ইসরাইল।

ফিলিস্তিনের রাফা শহরে হামলা অব্যাহত রেখেছে ইসরাইল। এছাড়াও হামলা চলছে আল সাফা হাসপাতালে। হামসাফার হাসপাতালের হামাসের যোদ্ধারা লুকিয়ে আছে বলে সেখানে নিরস্ত্র এবং অসুস্থ মানুষের উপর হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। তাদের এই বর্বর হামলা একের পর এক অসুস্থ রোগী মারা যাচ্ছে। রাফা একটি ভবনের ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে পাঁচজনের মধ্যে যার মধ্যে চার্জ নেই ছিল শিশু। দিনের পর দিন হামলা চালিয়ে নিরস্র মানুষকে এভাবেই হত্যাক চালিয়ে যাচ্ছে। ফিলিস্তিনের বিভিন্ন স্থানে ইসরাইলের সন্ত্রাসীদের গুলিতে মানুষ মারা যাওয়ার খবর পাওয়া গেছে।

সোমালিয়া জলদস্যুদের হাতে আটকে থাকা জাহাজ এর খবর।

সোমালিয়া জলদস্যুদের হাতে আটকে থাকা বাংলাদেশের জাহাজ এমবি আব্দুল্লাহর চারিদিকে ঘিরে রেখেছে সেনাবাহিনী ও ইউউ এর সদস্যরা। এদিকে জাহাজে বিমান বিদ্বংসী অস্ত্র ব্যবহার শুরু করেছে সুমাইয়া জলদস্যরা। একটি ছবিতে দেখা যায় যে সোমালিয়ান জলদস্যুরা জাহাজে বিমান বিধ্বংসের অস্ত্র সেট করে রেখেছে। এদিকে জাহাজ থাকা কয়লা এর তাপমাত্রা বেড়ে গেলে যেকোন মূহুর্তে জ্বলে উঠতে পারে আগুন। তাহলে জাহাজে আটকে থাক নাবিকদের কপাল এ কি আছে তা বলা মুসকিল। হামলা চালানো হবে না মুক্তিপন দিয়ে নাবিকদের ফেরত আনা হবে এ নিয়ে আলোচনা এখনো চলছে।

এই ছিল আজকের আন্তর্জাতিক সংবাদ। পরবর্তী সংবাদ এর জন্য আমাদের ওয়েবসাইট ফলো করার জন্য অনুরোধ রইল। ধন্যবাদ সবাইকে।

Leave a Comment