অনলাইন থেকে ইনকাম করার উপায়। কিভাবে অনলাইন থেকে ইনকাম করা যায়।

আসসালামু আলাইকুম। অনলাইন থেকে ইনকাম করার উপায়। কিভাবে অনলাইন থেকে ইনকাম করা যায়। অনলাইনে যারা নতুন এবং অনলাইন থেকে ইনকাম শুরু করতে চাচ্ছেন এই পোস্ট তাদের জন্য। অনলাইনে ইনকাম করা যায় এই বিষয়টা বর্তমানে খুবই প্রচলিত। দিন দিন অনলাইনে থেকে ইনকামের যোক বেড়ে যাচ্ছে। দেশে কাজের অভাব এবং কাজের নিম্নমজুরের কারণে মানুষ বর্তমানে অনলাইনে কাজের দিকে আগ্রহী হয়ে উঠছে। অনলাইন থেকে ইনকাম করার সম্ভব তবে প্রয়োজন সঠিকভাবে কাজ করা। আজকে আমি আপনাদের কিছু স্কিল এর কথা বলব যেই স্কিল গুলো শিখলে আপনারা অনলাইন থেকে ইনকাম শুরু করতে পারবেন।

অনলাইন থেকে ইনকাম করার উপায়। কিভাবে অনলাইন থেকে ইনকাম করা যায়।

অনলাইন থেকে ইনকাম করার উপায়

ডিজিটাল মার্কেটিং করে অনলাইন থেকে ইনকাম।

একটা সময় অনলাইনে ব্যবসার কথা মানুষ চিন্তাও করতে পারতো না। বর্তমানে পৃথিবীর যত বড় বড় ব্যবসার রয়েছে তাদের সবাই অনলাইনে ব্যবসা করে। আপনি চাইলে যেকোনো কোম্পানিতে একজন ডিজিটাল মার্কেটর হিসেবে কাজ করতে পারেন। তবে এর জন্য সবার প্রথম আপনাকে ডিজিটাল মার্কেটিং শিখতে হবে। বর্তমানে দেশের অনেক প্রতিষ্ঠান রয়েছে যারা ডিজিটাল মার্কেটিং শিখায়। অনেক কোম্পানি রয়েছে যেগুলো অনেক বেশি কোর্স ফি নাই তবে কিছু কোম্পানি রয়েছে যেগুলো স্বল্পমূল্যেই আপনাকে ডিজিটাল মার্কেটিং শেখাবে। এবং বর্তমানে অনলাইনে প্রচুর ফ্রি রিসোর্স রয়েছে আপনি চাইলে সেগুলো দেখেও ডিজিটাল মার্কেটিং শিখতে পারবেন।

এফিলেট মার্কেটিং করে অনলাইন থেকে ইনকাম।

এফিলেট মার্কেটিং ডিজিটাল মার্কেটিং এর থেকে কিছুটা আলাদা। মনে করেন আপনার কোন ইনভেস্ট নেই কিংবা আপনার কোন প্রোডাক্ট নেই। আপনি চাইলে অনেক প্ল্যাটফর্ম রয়েছে যেগুলোর প্রচুর প্রোডাক্ট রয়েছে আপনি সেগুলো বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে স্টক করতে হবে না। কোন সার্ভিস আপনাকে দিতে হবে না। আপনি শুধু কাস্টমার খুজে বের করবেন এবং তার মাধ্যমে ইনকাম করবেন।

এফিলেট মার্কেটিং করার জন্য আপনার কোন ওয়েবসাইট কিংবা পপুলার কোন ফেসবুক পেজ ইউটিউব চ্যানেল থাকলেই হবে। অনেকে ফেসবুক ফ্রি  মার্কেটপ্লেস রয়েছে সেগুলো ব্যবহার করেও এফিলেট মার্কেটিং করে থাকে। দারাজ, এমাজন সহ বিভিন্ন বড় বড় প্ল্যাটফর্ম রয়েছে। যেখানে আপনি অ্যাফিলিয়েট লিংক শেয়ার করলে আপনি ইনকাম করতে পারবেন । আপনার লিংকে ক্লিক করে যতজন প্রোডাক্ট বাই করবে সেই থেকে আপনি কমিশন পাবেন ।

অনলাইন থেকে ইনকাম করার উপায়

ইউটিউব থেকে টাকা ইনকাম।

বর্তমানে যতগুলো পপুলার সোশ্যাল মিডিয়া রয়েছে তার মধ্যে অন্যতম সেরা আছে ইউটিউব। ইউটিউব থেকে টাকা ইনকাম করতেছে পুরো পৃথিবীতে এর সংখ্যা কয়েক লক্ষাধিক হবে। আপনিও চাইলে একটি ইউটিউব চ্যানেল খুলে সেখানে ভালো ভালো ভিডিও আপলোড করে ইনকাম করতে পারবেন। আপনি যদি ইউটিউবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারেন তাহলে আর আপনাকে পিছনে ফিরে তাকাতে হবে না। ইউটিউব থেকে মনিটালাইজেশন এবং মার্কেটিং সহ বিভিন্নভাবে ইনকাম করা যায়। ইউটিউব চ্যানেল ব্যবহার করে আপনি এই এফিলেট মার্কেটিং করতে পারবেন ।

ফেসবুক থেকে টাকা ইনকাম।

বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া হচ্ছে ফেসবুক। প্রত্যেকদিন বিশ্বের কোটি কোটি মানুষ এই ফেসবুক ব্যবহার করে। তবে বেশিরভাগ মানুষই এই ফেসবুকে সময় অপচয় করে। আপনি চাইলে ফেসবুকে নিজের ইনকামের মাধ্যমে হিসেবে কাজে লাগাতে পারবে। youtube এর মত ফেসবুক পেজ খুলে আপনি কন্টাক্ট আপলোড করে বিভিন্নভাবে ইনকাম করতে পারবেন। এছাড়াও রয়েছে ফেসবুকে বিভিন্ন ইনকাম করার মেথড। ফেসবুক মার্কেটিং করে অথবা ফেসবুকে এড দিও আপনি ইনকাম করতে পারবেন। বিভিন্ন মার্কেটপ্লেস এ ফেসবুকের প্রচুর কাজ হয়েছে সেগুলোর মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন।

ওয়েবসাইট তৈরি করে ইনকাম করুন।

ওয়েবসাইট তৈরি করে অনেক ভাবে ইনকাম করা যায়। আপনি চাইলে একটা ওয়েবসাইট তৈরি করে সেখানে রেগুলার কনটেন্ট আপলোড করে মনিটাইজেশন এবং মার্কেটিং ইনকাম করতে পারবেন। এছাড়াও আপনি চাইলে প্রত্যেকদিন নতুন নতুন ওয়েবসাইট তৈরি করে ক্লায়েন্টের জন্য করতে পারবেন। সে ক্ষেত্রে আপনি বিভিন্ন মার্কেটপ্লেসেও জয়েন করে ওয়েবসাইট তৈরি করে বিক্রি করতে পারেন। আপনি যদি একটা ওয়েবসাইট এডসেন্স একপ্রকার নিতে পারেন সেটাও ভালো দামে বিক্রি করতে পারবেন। আপনি যদি চান ওয়েবসাইট বিক্রি না করে আপনি একটা ওয়েবসাইট থেকে সারাজীবন ইনকাম করতে চান সেটাও করতে পারবেন। ওয়েবসাইট ব্যবহার করেও অ্যাফিলিয়েট মার্কেটিং করা যায় ।

এখানে মোট পাঁচটি উপায় এর কথা বলা হয়েছে ।এর মধ্যে অনেকগুলো রয়েছে যেগুলো থেকে আপনি অনেক টাকা ইনকাম করতে পারবেন প্রমোশনের মাধ্যমে ।যেমন আপনি youtube facebook কিংবা ওয়েবসাইটে বিভিন্ন কোম্পানির প্রমোশন করে ভালো একটা এমাউন্ট ইনকাম করতে পারবেন। এর জন্য আপনাকে প্রথমে প্রচুর পরিমাণ কাজ করে আপনার youtube চ্যানেল কিংবা ফেসবুক পেজ বা ওয়েবসাইট কে ভালো একটা পর্যায়ে নিয়ে যেতে হবে ।

এই পোস্টে মোট পাঁচটি ইনকাম করার মেথড নিয়ে আলোচনা করা হয়েছে। এর মধ্যে আপনার যেটা ভালো লাগে আপনি সেটার উপর দক্ষ হতে পারেন। এছাড়াও অনলাইন থেকে ইনকাম করার হাজার মেথড রয়েছে। কন্টিনিউ আমাদের ওয়েবসাইটে অনলাইন থেকে ইনকাম এবং বিভিন্ন আপডেট আসবে আপনারা অবশ্যই আমাদের ওয়েবসাইট ফলো করুন। ধন্যবাদ সবাইকে।

Read More: মোবাইলে ইনকাম সাইট প্রতিদিন পেমেন্ট

Leave a Comment